ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া সম্পর্কে জানুন বিস্তারিত

বর্তমানে বাংলাদেশের একটি অত্যন্ত জনপ্রিয় পর্যটন স্থান হলো কক্সবাজার। তাই অনেকেই ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া সম্পর্কে জানতে চাই। ভ্রমন করার সময় আমাদের বিভিন্ন যানবাহন ব্যবহার করতে হয়। তবে বর্তমানে বিমানের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই আজকে আমরা আলোচনা করব ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া সম্পর্কে। ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া সম্পর্কে জানুন বিস্তারিতঅবকাশযাপনে পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত দেখতে সারাবছরই পর্যটকের আকর্ষণ থাকে। এটি শুধুমাত্র দেশের পর্যটকদের জন্য নয়, বিদেশি পর্যটকরাও এখানে আসে। সাধারণত দেশের অধিকাংশ ভ্রমণপ্রেমীরা বাসে চড়ে কক্সবাজারে যান। তবে সময়ের সাথে সাথে বিমানে ভ্রমণের আগ্রহ দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

পেজ সূচিপত্রঃ ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া

  • ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া
  • নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ
  • ঢাকা টু কক্সবাজার হেলিকপ্টার ভাড়া
  • ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ
  • কক্সবাজার টু ঢাকা বিমান সময়সূচী
  • ঢাকা থেকে কক্সবাজার বিমানে যেতে কি কি লাগে
  • কক্সবাজার টু ঢাকা বিমান ভাড়া
  • শেষ কথা

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া

বিমানের ভাড়া পর্যটন মৌসুম এবং সময় ভেদে বিভিন্ন রকম হতে পারে। ছুটির দিনে টিকেট এর চাহিদা বেশি থাকায় টিকিটের মূল্য বাড়তিকিতের। এছাড়া এয়ারলাইন্স গুলো বিভিন্ন প্যাকেজ অফার করতে পারে। এ কারণে বিমানের ভাড়া সব সময় একই রকম থাকে না।
ঢাকা থেকে কক্সবাজার রুটে প্রতিদিন নিম্নের  ফ্লাইট গুলো চলাচল করছে।
  • US-BANGLA AIRLINES
  • BIMAN BANGLADESH AIRLINES এবং 
  • NOVOAIR AIRLINES 
চলুন তাহলে জেনে নেই বিভিন্ন এয়ারলাইন্সের ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া সম্পর্কে।

ইউ এস বাংলা এয়ারলাইন্সঃ ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটগুলো ঢাকা-কক্সবাজার রুটে প্রতিদিন সকাল ৭ঃ৩০ মিনিট থেকে বিকেল ৪ঃ৩০ মিনিট পর্যন্ত চলাচল করছে। সম্পূর্ণ ট্যাক্স এবং চার্জ মিলিয়ে ইউ এস বাংলা এয়ারলাইন্সের ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার জন্য সর্বনিম্ন ভাড়া ৪৮০০ টাকা এবং সর্বোচ্চ ভাড়া ৯৫০০ টাকা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রতিদিন ঢাকা থেকে কক্সবাজার রুটে চলাচল করছে। এর সর্বনিম্ন ভাড়া ৪৮০০ টাকা এবং সর্বোচ্চ ৯৩০০ টাকা।

নভো এয়ারলাইন্সঃ ঢাকা কক্সবাজার রুটে নভো এয়ারের ফ্লাইট গুলির সর্বনিম্ন ভাড়া ৪৭৯৯ টাকা এবং সর্বোচ্চ ৯২০০ টাকা।

নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ

উপরে আলোচনা করা হয়েছে ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া নিয়ে এবং বিভিন্ন এয়ারলাইন্সের ভাড়া সম্পর্কে। এখন আলোচনা করব নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ সম্পর্কে। চলুন তাহলে জেনে নেই নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ সম্পর্কে।
  • স্পেশাল প্রমো ৪,৫০০ টাকা,
  • প্রমো ৫,০০০ টাকা,
  • ডিসকাউন্ট ৭,০০০ টাকা,
  • সেভার ৮,০০০ টাকা,
  • ফ্লেক্সিবল ৯,০০০ টাকা।

ঢাকা টু কক্সবাজার হেলিকপ্টার ভাড়া

এতক্ষণ আলোচনা করেছি ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া নিয়ে। এখন আলোচনা করব ঢাকা টু কক্সবাজার হেলিকপ্টার ভাড়া সম্পর্কে। চলুন তাহলে জেনে নেই ঢাকা টু কক্সবাজার হেলিকপ্টার ভাড়া সম্পর্কে। ঢাকা থেকে কক্সবাজার হেলিকপ্টার ভাড়া হচ্ছে ৭০ হাজার টাকা প্রতি ঘন্টা। কম সময়ে বেশি দূরত্ব অতিক্রম করতে হেলিকপ্টার একটি গুরুত্বপূর্ণ যানবাহন।
বর্তমানে হেলিকপ্টার এর সেবা প্রায় সকল পেশা এবং সকল শ্রেণীর মানুষের জন্য উন্মুক্ত। হেলিকপ্টারের যাতায়াত করা এবং চড়ার স্বপ্নটা এখন মানুষের জন্য আর অধিক সহজ হয়েছে। হেলিকপ্টারে ঢাকা থেকে কক্সবাজার যেতে চাইলে আপনাকে একটি বড় বাজেট করতে হবে।

তাই আপনি যদি বড় ধরনের বাজেট করতে পারেন তাহলে হেলিকপ্টার একটি পছন্দের যাতায়াত মাধ্যম হতে পারে। কিন্তু আপনি যদি বেশি বাজেট করতে না পারেন তাহলে হেলিকপ্টার এর মাধ্যমে যাতায়াত আপনার জন্য না। তবে হেলিকপ্টারের মাধ্যমে আপনি খুব সহজেই ঢাকা থেকে কক্সবাজার যেতে পারবেন।

ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ

সত্যি কথা হচ্ছে, সময়ের সাথে সাথে বিমানের টিকিটের মূল্য যেমন পরিবর্তন হয়। তেমনি বিভিন্ন এয়ারলাইন্সের প্যাকেজগুলো বিভিন্ন সময় পরিবর্তন হয়। আপনারা উপরেই জেনেছেন নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ সম্পর্কে। এখন আলোচনা করব ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ সম্পর্কে। চলুন তাহলে জেনে নেই ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ সম্পর্কে।
নিচে ইউএস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজগুলো দেওয়া হলোঃ
  • সর্বনিম্ন প্যাকেজ ৪৫০০ টাকা থেকে ৬০০০ টাকা।
  • সর্বোচ্চ প্যাকেজ ৬০০০ থেকে ১২০০০ হাজার টাকা।
  • জনপ্রিয় প্যাকেজ ১০৯৯৯ টাকা।
  • অন্যান্য প্যাকেজ ১১২৯০ টাকা ।

কক্সবাজার টু ঢাকা বিমান সময়সূচী

কক্সবাজার থেকে ঢাকা যাওয়ার জন্য মোট ৪ টি এয়ারলাইন্স রয়েছে এবং তারা নিয়মিতভাবে সেবা প্রদান করছে। আপনারা যারা কক্সবাজার থেকে ঢাকা যাত্রা করতে ইচ্ছুক, তাদের জন্য এই চারটি এয়ারলাইন্স খুব উপকারী। নিচে আলোচনা করা হলো কক্সবাজার টু ঢাকা বিমান সময়সূচী সম্পর্কে।

বিমান বাংলাদেশঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান প্রতিদিন ঢাকা থেকে কক্সবাজারের যাত্রা করছে। সপ্তাহে অন্তত ছয়টি ফ্লাইট প্রদান করছেন। কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্য টেক অফের সময় হচ্ছে দুপুর ১২ঃ৩৫ মিনিট।
নভো এয়ারঃ নভো এয়ারে প্রতিদিন বেশ কয়েকটি ফ্লাইট পরিচালনা করছে। যদি আপনি কক্সবাজার থেকে ঢাকা যেতে ইচ্ছুক হন তাহলে এই এয়ারলাইন কোম্পানি ব্যবহার করতে পারেন। নভোএয়ার সপ্তাহের সর্বনিম্ন ৩৫টি ফ্লাইট পরিচালনা করছে।

নভো এয়ারের দিন শুরুতে প্রথম ফ্লাইট কক্সবাজার থেকে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে ১০ঃ০৫ মিনিটে টেকঅফ করবে। অপর ফ্লাইটটি ১০ঃ৫০ মিনিটে ছেড়ে আসবে। তৃতীয় ফ্লাইট হিসেবে ০১ঃ১৫ মিনিটে এবং চতুর্থ ফ্লাইট হিসেবে ০৩ঃ০৫ মিনিটে টেক অফ করবে। স দিনের সর্বশেষ ফ্লাইটটি ৪ঃ৩৫ মিনিটেক অফ করবে।

এই ফ্লাইট গুলি নির্ধারিত সময় যাত্রা করে, তাই আপনার বিমানবন্দরে নির্ধারিত সময়ে উপস্থিত থাকতে হবে এবং সেখান থেকে ঢাকা যাওয়ার জন্য যাত্রা শুরু করতে হবে। এছাড়াও রিজেন্ট এয়ারওয়ে সপ্তাহে ৭টি এবং ইউ এস বাংলা সপ্তাহে ১৪ টি ফ্লাইট পরিচালনা করে।

ঢাকা থেকে কক্সবাজার বিমানে যেতে কি কি লাগে

বাংলাদেশের ভিতরে বিমানের ভ্রমণ বর্তমানে অনেকটা সহজলভ্য ব্যাপার। কিছুদিন পূর্বে বিষয়টা সহজলভ্য ছিল না। ঢাকা থেকে কক্সবাজার বিমানে যেতে কি কি লাগে বিষয়টা নিয়ে অনেকে চিন্তিত থাকেন। বিষয়টা নিয়ে চিন্তিত হওয়ার কিছুই নেই। এখানে আলোচনা করব ঢাকা থেকে কক্সবাজার বিমানে যেতে কি কি লাগে সে বিষয় নিয়ে।

অনেকের মনে প্রশ্ন জাগে, ঢাকা থেকে কক্সবাজার বিমানে যেতে পাসপোর্ট লাগে কি? না, দেশের অভ্যন্তরে বিমানে চলাচলের জন্য কোন ধরনের পাসপোর্ট এর প্রয়োজন হয় না। দেশের ভিতরে বিমানে ভ্রমণের জন্য শুধু প্রয়োজন টাকা। আর আপনার প্রয়োজনীয় জিনিসপত্র। নির্দিষ্ট পরিমাণ টাকা দিয়ে আপনি একটি টিকিট বুক করবেন। ঢাকা থেকে ১ ঘন্টা ৫ মিনিটের মধ্যে কক্সবাজার পৌছে যাবেন। তবে জাতীয় পরিচয় পত্র সাথে রাখা ভালো, কিন্তু বাধ্যতামূলক নয়।

আপনি চাইলে অনলাইনেও টিকিট বুক করতে পারেন বিভিন্ন অ্যাপস থেকে। সে ক্ষেত্রে দেশের অভ্যন্তরে টিকিট বুকিং করতে বিভিন্ন বিষয় আপনার কাছে জানতে চাইতে পারে। যেমন সঠিক নাম, বয়স, ফোন নাম্বার, ইমেইল ঠিকানা ইত্যাদি।

কক্সবাজার টু ঢাকা বিমান ভাড়া

বিমানের সাহায্যে আপনি খুব সহজেই কক্সবাজার থেকে ঢাকা যাতায়াত করতে পারেন। এই রুটে নিয়মিতভাবে সাত থেকে আটটি ফ্লাইট চলাচল করে। যা আকাশ পথে যাত্রীদের ভ্রমণ সহজ করে তোলে। উপরে আলোচনা করেছি ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া নিয়ে। এখন আলোচনা করব কক্সবাজার টু ঢাকা বিমান ভাড়া সম্পর্ক। চলুন তাহলে জেনে নেই কক্সবাজার টু ঢাকা বিমান ভাড়া সম্পর্কে।

২০০৫ সালের পূর্বে বিমান ভাড়া তুলনামূলক অনেক কম ছিল। কিন্তু বর্তমান সময়ে বিমান ভাড়া অনেকটা বেড়ে গিয়েছে। আপনারা অনেকেই জানেন বিমান ভাড়া বিভিন্ন সময় বিভিন্ন কারণে পরিবর্তিত হয়। তবে কক্সবাজার থেকে ঢাকার বিমান ভাড়া সর্বনিম্ন ৪৫০০ টাকা থেকে ১১৩০০ টাকা হয়ে থাকে। আপনারা এই টাকার মধ্যে যাতায়াত করতে পারবেন নিশ্চিন্তে।

শেষ কথাঃ ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া

বিমানে চড়ে কক্সবাজার ভ্রমন সত্যিই অনেক অভিজ্ঞতা সম্পন্ন ও রোমাঞ্চকর। কিন্তু আমরা অনেকে বিমান ভাড়া সম্পর্কে না জানার কারণে এই অভিজ্ঞতা থেকে বঞ্চিত হয়। আজকের আর্টিকেলে আলোচনা করা হয়েছে ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া এবং নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ সম্পর্কে। আপনি যদি আলোচনাটি না পড়ে থাকেন তাহলে আপনাকে অনুরোধ করছি পুনরায় পড়ার জন্য।

এই আর্টিকেলটি পড়লে ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া সম্পর্কে আপনার আর কোন প্রশ্ন থাকবে না। এবং নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ সম্পর্কে পুরোপুরি ক্লিয়ার ধারণা পাবেন। আজকের আর্টিকেলটি কেমন হয়েছে সে বিষয়ে আপনাদের মূল্যবান মতামত কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। ধন্যবাদ ভালো থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

চাঁপাই আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url